Legal Legend For PC Windows and MAC – Free Download

Rate this apps

Legal Legend For PC Free Download And Install On Windows 11, 10, mac, the best guide to install the newer edition of “Legal Legend” whatever your PC is 32bit or a 64bit. Get Legal Legend APK software on Computer, Laptop easily.

Download & ScreenShots:

Screenshot image
Screenshot image
Screenshot image

How To Install Legal Legend App on PC Windows 11/10/8/7 and Mac

Download n play Legal Legend APK software on your computer by emulating with Memu player or BlueStacks. It is free to run Legal Legend software on Windows 11, 10, 8, 7, Laptops, and Apple macOS

  1. Choose the best emulator from below
  2. Most populars are: memuplay.com, bluestacks.com.
  3. Open it to make an Android environment on the PC
  4. Legal Legend app downloadable Google Play Store
  5. Just find the install option of Legal Legend application

Smart Preview of Legal Legend- Features and User Guide

ন্যায়বিচার পাওয়ার অধিকার আইনের চোখে সবাই সমান। রাষ্ট্রের সব নাগরিকই আইনের কাছে সমান আশ্রয় লাভের অধিকারী। কেবল বিধিবদ্ধ আইনই নয়, আমাদের সংবিধানও নাগরিকের সে অধিকারের স্বীকৃতি দিয়েছে।

আমাদের সংবিধান বলছে, আইনের কাছে সমান আশ্রয় লাভের অধিকার শুধু অধিকারই নয়, মৌলিক অধিকারের অন্তর্ভূক্ত। মৌলিক অধিকার হচ্ছে এমন অধিকার যা রাষ্ট্র তার নাগরিকদের প্রদান করতে আইনত বাধ্য। অর্থাৎ রাষ্ট্র নাগরিকদের এসকল মৌলিক অধিকার বলবৎ করতে অঙ্গীকারাবদ্ধ।

আদালত হতে হবে স্বাধীন ও নিরপেক্ষ। এ স্বাধীন ও নিরপেক্ষ আদালতেই অপরাধীদের বিচার হতে হবে। প্রকাশ্য আদালতে বিচার পাওয়া নাগরিকদের অধিকার। একই সাথে বিচার হতে হবে দ্রুত ও স্বচ্ছ প্রক্রিয়ায়। তবে দ্রুত বিচার করতে গিয়ে ন্যায় বিচারকে বাধাগ্রস্ত করা যাবে না।

তাই সংবিধান অনুযায়ীই বাংলাদেশের সব নাগরিক ও দেশে অবস্থানরত অন্যান্য দেশের নাগরিকরাও তাদের জীবন, স্বাধীনতা, দেহ, সুনাম ও সম্পত্তির অধিকার রক্ষার ক্ষেত্রে আইনের আশ্রয় লাভের অধিকারী। রাষ্ট্র এক্ষেত্রে কোনো বৈষম্য সৃষ্টি করেনি। সব নাগরিকই রাষ্ট্র কর্তৃক প্রতিষ্ঠিত আদালতে ন্যায়বিচার পাওয়ার অধিকারী।

তবে, রাষ্ট্র যে শর্তহীনভাবে নাগরিক অধিকার প্রতিষ্ঠার জন্য প্রতিজ্ঞাবদ্ধ তা ২৭ অনুচ্ছেদে স্পষ্ট। ২৭ অনুচ্ছেদ নাগরিকের আইনের অধিকার লাভের মৌলিক অনুচ্ছেদ, যেখানে বলা হয়েছে, “সকল নাগরিক আইনের দৃষ্টিতে সমান এবং আইনের সমান আশ্রয় লাভের অধিকারী। ”

রাষ্ট্র সংবিধানে মৌলিক অধিকারগুলোর স্বীকৃতি দিয়েই ক্ষান্ত হয়নি, তার সাথে সাথে সেই অধিকার কার্যকর করার জন্য দায়িত্বও গ্রহণ করেছে। সংবিধানে বলা আছে, (অনুচ্ছেদ-১০২এর ১) “কোনো সংক্ষুব্ধ ব্যক্তির আবেদনক্রমে এই সংবিধানের তৃতীয় ভাগের দ্বারা অর্পিত অধিকারসমূহের যে কোনো একটি বলবৎ করিবার জন্য প্রজাতন্ত্রের বিষয়াবলীর সহিত সম্পর্কিত কোনো দায়িত্ব পালনকারী ব্যক্তিসহ যে কোনো ব্যক্তি বা কর্তৃপক্ষকে হাইকোর্ট বিভাগ উপযুক্ত নির্দেশাবলী বা আদেশাবলী দান করিতে পারিবেন। ”

আর্ন্তজাতিক আইনেও বিষয়টি নানাভাবেই স্বীকৃত হয়েছে। ১৯৪৮ সালের মানবাধিকারের সর্বজনীন সনদে আইনের আশ্রয় লাভের অধিকারের কথা বলা হয়েছে। ১৯৪৮ সালের ১০ ডিসেম্বর প্যারিসে অনুষ্ঠিত জাতিসংঘ সাধারণ পরিষদে এই ঘোষণা প্রদান করা হয়।

ওই সনদের ৩ অনুচ্ছেদও বলছে, প্রত্যেকেরই জীবন-ধারণ, স্বাধীনতা ও ব্যক্তি নিরাপত্তার অধিকার রয়েছে৷

ব্যক্তি-স্বাধীনতা ও ব্যক্তি অধিকার রক্ষা করা সব নাগরিকেরই অধিকার। রাষ্ট্রগুলো আর্ন্তজাতিক আইনের মাধ্যমে এ অধিকার প্রদানের জন্য অঙ্গীকার করেছে। সনদের অনুচ্ছেদ ৭ও বলছে, আইনের কাছে সকলেই সমান এবং কোনোরূপ বৈষম্য ব্যতিরেকে সকলেরই আইনের দ্বারা সমভাবে রক্ষিত হওয়ার অধিকার রয়েছে৷

কোনো দণ্ডযোগ্য অপরাধে অভিযুক্ত হলেও প্রত্যেকেরই আত্মপক্ষ সমর্থনের অধিকার আছে। আইন বলছে, গণ-আদালত কর্তৃক আইন অনুযায়ী দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত নির্দোষ বলে বিবেচিত হওয়ার অধিকারও প্রত্যেক নাগরিকের অধিকার। আইনের কাছে দোষী সাব্যস্ত না হওয়া পর্যন্ত সবাই নির্দোষ।

আমাদের সংবিধান এবং দেশের প্রচলিত ফৌজদারি, পেনাল কোড এবং বিভিন্ন ধরণের মাইনর অ্যাক্ট দেশের প্রত্যেকটি নাগরিকের ন্যায় বিচার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। যারা নির্যাতিত হচ্ছে তারা যেন অনতিবিলম্ব ন্যায় বিচার পায়, তার ব্যবস্থা রাখা হয়েছে। কিন্তু সমস্যা হচ্ছে আইনের প্রয়োগ এবং বিচার প্রার্থীর বিচার ব্যবস্থা এবং আইন শৃঙ্খলা বহিনীর প্রতি অবিশ্বাস, আইনের আশ্রয় জন্য টাকা পয়সা খরচ, দালালদের দৌরত্ব, বিচার পেতে নানা ধরণের হয়রানির শিকার হতে হচ্ছে। আমাদের এই Legallegend প্রতিষ্ঠানটি দেশের প্রত্যেকটি নাগরিকের কথা শুনবে। প্রত্যেক বিচারপ্রার্থী যেন আইনের সহাযোগিতা পায় পাশাপাশি দালাল শ্রেনি যারা ভূলভাবে প্রতারনা করে গরিব অসহায় মানুষকে ন্যায় বিচার দেওয়ার মিথ্যা আশ্বাস দিয়ে তাদের শেষ সম্বলটুকু নি:স্ব করে দিচ্ছে তাদের থেকে সাধারণ মানুষকে মুক্তি দেওয়া। আমরা বর্তমানে ক্ষুদ্র পরিসরে এই কার্যক্রম শুরু করেছি পর্যায়ক্রমে আমাদের এই সেবার কার্যক্রমের আওতা বাড়ানো হবে। আপনার নি:সন্দেহ, নির্ভয়ে, নির্দিধায় বিনা খরচে আমাদেরকে আপনার সমস্যার কথা তুলে ধরুন, আমরা কথা দিচ্ছি আমরা সমস্যার সমাধান নিয়ে আপনার পাশে থাকবো। আমরা বিশ্বাস করি এই দেশের প্রতিটি মানুষ আইনের আশ্রয় লাভের অধিকার এবং ন্যায় বিচার পাওয়ার যোগ্য দাবিদার

What’s New on the Latest Edition Of Legal Legend

Now you can get notification

Disclaimer

We are not claiming ownership of this app. Alos, we are not affiliated. Everythings of Legal Legend app like SS, logo and trademarks etc are not our property

We are not offering any downloads of Legal Legend app. Here is only the guide to install the Legal Legend app on PC.

Related Apps

Leave a Reply

Your email address will not be published.

PlayStorehttps://play.google.com/store/apps/details?id=org.legal_legendUrl